‘শোয়েব হইতে সাবধান!’

cccc

সালাউদ্দিন শোয়েব চৌধুরী গ্রেফতার হবার পর থেকেই সাপ্তাহিক দেশ পত্রিকায় অসংখ্য ই-মেইল মন্তব্য আসতে শুরু করে। সেসবের অধিকাংশই অবশ্য শোয়েবের বিরূদ্ধে ব্যক্তিগত ক্ষোভ ও অভিযোগপ্রসূত। তবে ওগুলোর মধ্য থেকে গুরুত্বপূর্ণ কয়েকটি অভিযোগকে আমলে নিয়ে ‘সাপ্তাহিক দেশ’ বেশ সিরিয়াস ধরনের অনুসন্ধান শুরু করে। সেটি করতে গিয়ে দেখা যায়, শোয়েব ভূয়া ব্যাংক চেক দিয়ে জালিয়াতির মাধ্যমে এর আগেও দু’জন বিদেশী নারীর সঙ্গে আর্থিক প্রতারনার আশ্রয় নিয়েছে। এমনকি ভুয়া প্রতিষ্ঠানের লেটারহেড ও রাবার স্ট্যাম্প বানিয়ে শোয়েব অগনিত নীরিহ মানুষকে আর্থিকভাবে পথে বসিয়েছে।

পেশাগত কিংবা আদর্শিকভাবে শোয়েব এখন বন্ধুহীন। কেননা শোয়েবের পৃষ্ঠপোষকরা প্রায় সকলেই এখন বুঝে গেছেন, সে একজন প্রতারক ও ধর্মব্যবসায়ী। অর্থের লোভে পড়ে নারী, ধর্ম এবং সাংবাদিকতার মতো মহান পেশাকে কলুষিত করতেও পিছনা হয়নি শোয়েব। আবার অর্থের প্রয়োজন ফুরিয়ে গেলে যে কারো প্রতি মুখ ফিরিয়ে নিতে শোয়েবের এক মুহুর্তও দেরী হয় না। প্রিয় পাঠক, এরকম নিকৃষ্ট রুচির সাংবাদিক সমাজে আছে বলেই সাংবাদিকতা পেশা অনেক ক্ষেত্রেই তার গ্রহণযোগ্যতা হারাচ্ছে।

শোয়েবের বিরূদ্ধে আনীত একাধিক অভিযোগ এখন মার্কিন পুলিশ বিভাগ তদন্ত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

The Weeklydesh newspaper