বাংলাদেশী হ্যাকারদের কবলে ইসরাইলের ৫৪ ওয়েবসাইট

hacked-300x265

গ্রে হ্যাট হ্যাকার্স নামের বাংলাদেশী হ্যাকারদের দল সম্মিলিতভাবে ইসরাইলের ৫৪টি ওয়েবসাইটের নিয়ন্ত্রণ নিয়ে নিজেদের তথ্য প্রচার করছে। ঈদুল আজহা উপলক্ষে পরিচালিত এই আক্রমণ উৎসর্গ করা হয়েছে ফিলিস্তিন জনগণের উদ্দেশে। সফটপিডিয়া ডট কম এ খবর জানিয়েছে।

“ঈদ মোবারক জানাচ্ছি ফিলিস্তিন জনগণকে। বাংলাদেশে ঈদ পালিত হচ্ছে, কিন্তু আমরা বাংলাদেশের গ্রে হ্যাট হ্যাকাররা আনন্দ করে সময় নষ্ট করছি না। আমরা কিছু ওয়েবসাইট হ্যাক করে তোমাদের জন্য উৎসর্গ করলাম। ভেবোনা তোমরা একা, আল্লাহ তোমাদের সঙ্গে আছেন”- বিবৃতিতে উল্লেখ করেছে গ্রে হ্যাট।

অপরদিকে ইসরাইলকে বলা হয়েছে, “কেমন লাগছে তোমাদের? আমাদের নাম মনে আছে? আমরা বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকার্স। আমরা তোমাদের বরবাদ করে দেব। সাইবার জগতে এবং বিশ্বে তোমাদের কোনো অধিকার নেই। ক্যান্সারের টিউমার ছাড়া তোমরা আর কিছু নও। আমরা বারবার তোমাদের আঘাত করবো।”

হ্যাক করা অধিকাংশ ওয়েবসাইট বিভিন্ন বাণিজ্য, আইনজীবী ও ওয়েব সার্ভিস প্রতিষ্ঠানের। এই প্রতিবেদন লেখাকালীন বেশ কিছু ওয়েবসাইট সংশ্লিষ্ট অ্যাডমিনিস্ট্রেটররা ঠিক করে ফেললেও আবার আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

The Weeklydesh newspaper